আবেগের ডাবল ষ্ট্যান্ডার্ড

* যদি তুমি হিন্দী চ্যানেল, ফ্যাশন টিভি ত্যাগ নাই করতে পার, তবে কাস্মীর-ফিলিস্তিনবাসীদের দুর্দশা নিয়ে তোমার সস্তা আবেগের মুল্য কি?
* ইরাক বা আফগান যুদ্ধের খলনায়কের কুশপুত্তলিকা দাহনে কি লাভ তোমার, যদি তুমি ডিবি লটারীর পিছু ছাড়তে না পার?
* শাহরুখ, সালমান বা আমিরের ছবি হিট করলে কি যায় আসে তোমার যদি তুমি তাকওয়াপন্থী মু’মিন হও?
* আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুন্নাত পরিহার করে কাফেরের সংস্কৃতি গ্রহন করে কোন দ্বীন-জীবন ব্যবস্থা তুমি প্রতিষ্ঠা করবে?
* রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শকে মসজিদে তালা বদ্ধ করে কিং খানের পোশাককে নিলে, ঠাকুরের সাহিত্য নিলে, জাফরের সায়েন্স ফিকশন নিলে, সুশীল সমাজের ধর্মরিপেক্ষতা নিলে, খোলাফায়ে রাশেদীনকে গালি দেওয়া আহমেদ নিজাদের রাজনীতি নিলে, বেগম রোকেয়ার নারীবাদ নিলে বা বিশেষ একটি পত্রিকার বিবাহ বহির্ভূত দাম্পত্য বা পরকিয়ার আদর্শ নিলে…তবে শুধু শুধু ধর্মের পাশে নামটা ইসলাম লিখে কি লাভ তোমার?
* ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, সাকিব বা তামিমের সমর্থন কিভাবে তোমাকে আল্লাহর শাস্তি থেকে রক্ষা করবে, যদি চার ছক্কার তালে তালে অর্ধ উলঙ্গ ললনাদের নৃত্য তোমার চোখে ভাসে?
* হযরত হাসান-হুসাইন রাযিআল্লাহু আনহু’র শাহাদতে তুমি শোকের মাতম কর…অথচ রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মৃত্যুতে, হযরত উমার-উসমান-আলী রাযিআল্লাহু আনহু’র শাহাদাতে নিশ্চুপ থাক…কি উদ্দেশ্য তোমার এই আবেগের?
* আল্লাহর সাথে শিরক করা তাগুত শাসকের সমর্থনে মিছিল-মিটিং-সেমিনার-সিম্পোজিয়াম করো আবার বিতরের নামাজের দোয়া কুনুতে বল “হে আল্লাহ যারা তোমার সাথে প্রকাশ্য দুশমানি করে তাদের সাথে কোন সম্পর্ক নাই…” এ কেমন দ্বৈত নীতি তোমার?
* রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জন্য জীবন দিতে প্রস্তুত তুমি, অথচ রাসূলের মুহাব্বাতে সুন্নাতী কায়দায় দাড়িটাই রাখতে পারনা তুমি…টাখনুর উপর কাপড় থাকে না তোমার… তাহলে এ জিহাদ জিহাদ খেলার উদ্দেশ্য কি তোমার?
* ষ্টার জলসা বা জি-টিভির পরকিয়া-বিচ্ছেদ-নগ্নতার নাটক সিনেমা চলবে তোমার ঘরে আর আশা করবে নিজের সংসার সুখের হবে…ইসলামিক হবে…এ কেমন পান্ডিত্য তোমার?
* টিভি, ফ্রিজ বা মোবাইল ফোন সবগুলিই চালাও তুমি প্রস্তুতকারক কোম্পানির ম্যানুয়াল অনুযায়ী…কিন্তু নিজের শরীরের মত এত জটিল একটি যন্ত্রকে চালালে না তার সৃষ্টিকর্তার দেয়া ম্যানুয়াল (কুরআন-সুন্নাহ) অনুযায়ী….এর পরও কিভাবে ভাল থাকার, সুখে থাকার আকাঙ্খা কর?

সংগৃহীত (ঈষৎ সম্পাদিত)

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s